অগ্নিদগ্ধ হওয়া রোগীদের পাশে হিজড়া সংস্থা

বার্তাজগৎ২৪/ এমএ
দিদারুল ইসলাম: দিদারুল ইসলাম:
প্রকাশিত: ১১:৩০ অপরাহ্ন, ০৬ জুন ২০২২ | আপডেট: ১১:২১ পূর্বাহ্ন, ২৬ সেপ্টেম্বর ২০২২

চট্টগ্রাম সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে অগ্নিদগ্ধ হওয়া রোগীদের রক্ত ও খাদ্য সহায়তা দিতে এগিয়ে এসে মানবতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন চট্টগ্রাম হিজড়া সংস্থা।

সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে বিস্ফোরণ হওয়ার পর থেকে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয়েছে শত শত রোগী, তাদের সেবা দিতে গিয়ে হিমশিম খেতে হয়েছিল চিকিৎসকদের! দেখা দিয়েছিল রক্ত ও চিকিৎসকের হাহাকার।


চট্টগ্রাম সিভিল সার্জন সর্বপ্রথম সবাইকে এগিয়ে আসতে বলার সঙ্গে সঙ্গে অবিশ্বাস্যভাবে সাড়া মিলেছে চট্টগ্রামবাসী দের পক্ষ থেকে। গাড়ি চালকরা নিচ্ছে না গাড়ি ভাড়া, বিভিন্ন ওষুধের দোকান থেকে বিতরণ করা হচ্ছিল ফ্রী ওষুধ পত্র, রক্তদানে এগিয়ে এসেছে হাজার হাজার মানুষ, বিভিন্ন রাজনৈতিক সংগঠন, সামাজিক সংগঠন ও শিল্প গ্রুপের পক্ষ থেকে মিলছে নানান ভাবে সাহায্য সহযোগিতা। চিকিৎসকরা দিনরাত পরিশ্রম করছে, যারা ছুটিতে ছিল তারাও এসে যোগ দিয়েছে কর্মস্থলে। এককথায় চট্টগ্রামের মানুষ এই মানবিক বিপর্যয়ের মধ্যে মানবতার এক অনন্য নজির স্থাপন করে চলছে।

তারমধ্যে আজ হঠাৎ করে সবার নজর কেড়েছে সাদা টি শার্ট পরিহিত হিজড়া সম্প্রদায়। তাদের একটি সংস্থা থেকে রোগীদের জন্য খাদ্য সামগ্রী নিয়ে উপস্থিত হতে দেখা গেছে মেডিকেলের বারান্দায়।তাদের বক্তব্য অনুযায়ী তারা রক্ত দিতেও প্রস্তুত।

বার্তাজগৎ২৪/ এমএ