নিউমার্কেটে সংঘর্ষ: অ্যাম্বুলেন্স ভাঙচুরে মামলা, আসামি অজ্ঞাত ২০০

বার্তাজগৎ২৪/কেএইচ
বার্তাজগৎ২৪ ডেস্ক: বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: ৯:৫১ পূর্বাহ্ন, ২৬ এপ্রিল ২০২২ | আপডেট: ৪:৩৬ পূর্বাহ্ন, ২৯ জুন ২০২২
ফাইল ছবি

রাজধানীর ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী-কর্মচারীদের সংঘর্ষ চলাকালে অ্যাম্বুলেন্স ভাঙচুরের ঘটনায় একটি মামলা হয়েছে। এতে অজ্ঞাত দুইশ জনকে আসামি করা হয়েছে। অ্যাম্বুলেন্স প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক মোহাম্মদ সুজন বাদী হয়ে মামলাটি করেন।

গেল সোমবার রাতে নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ ম কাইয়ুম মামলার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন। এর আগে দুই গ্রুপের সংঘর্ষের পর পুলিশের কাজে বাধা, ককটেল বিস্ফোরণ ও দুটি হত্যার ঘটনাসহ নিউমার্কেট থানায় পৃথক চারটি মামলা হয়েছিল।

পুলিশ জানায়, সংঘর্ষের সময় অ্যাম্বুলেন্স ভাঙচুরের ঘটনায় ১৫০ থেকে ২০০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। নিউমার্কেট থানায় বাদী হয়ে মামলাটি করেছেন অ্যাম্বুলেন্স প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক মো. সুজন।

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ ম কাইয়ুম সাংবাদিকদের বলেন, ‘১৯ এপ্রিল ১২টার দিকে শিক্ষার্থী ও নিউমার্কেটের ব্যবসায়ী-কর্মচারীদের সংঘর্ষের সময় রোগীবাহী একটি অ্যাম্বুলেন্স ভাঙচুর করা হয়। উভয়পক্ষের সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত পাঁচটি মামলা হয়েছে। এর মধ্যে পুলিশ বাদী হয়ে দুটি, নিহত দুই পরিবার দুটি এবং সর্বশেষ অ্যাম্বুলেন্স ভাঙচুরের ঘটনায় আরেকটি মামলা হয়েছে।’

১৮ এপ্রিল রাত ১১টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীদের সংঘর্ষ শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টা চলে এ সংঘর্ষ। এরপর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও পরের দিন আবারো সংঘর্ষ হয়। এতে দুইজনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন আছেন অনেক।

বার্তাজগৎ২৪/কেএইচ