অস্কারে যাওয়ার যোগ্যতা অর্জন করেছে মশারি: নুহাশ হুমায়ূন

বার্তাজগৎ২৪/কেএইচ
বিনোদন ডেস্ক: বিনোদন ডেস্ক:
প্রকাশিত: ৯:৪১ পূর্বাহ্ন, ১৩ মে ২০২২ | আপডেট: ৮:০১ অপরাহ্ন, ১১ অগাস্ট ২০২২
বার্তাজগৎ২৪

আটলান্টা চলচ্চিত্র উৎসবে প্রদর্শন হয় নুহাশ হুমায়ূনের স্বল্পদৈর্ঘ্য ছবি ‘মশারি’। এই উৎসবে স্থান পাওয়া এ সিনেমাটি সমালোচকদের প্রশংসা কুঁড়িয়েছে। যেহেতু এই উৎসবে স্থান পাওয়া চলচ্চিত্রগুলো বিশেষ বিবেচনায় থাকে অস্কার প্রতিযোগিতার জন্য। তাই এর নির্মাতা ভাবছেন, স্বল্পদৈর্ঘ্য ছবি মশারি অস্কারে প্রতিযোগিতা করবে। আর এ নিয়েই সামাজিকযোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস শেয়ার করেছেন নুহাশ।

ফেসবুকে নুহাশ লিখেন, বাংলাদেশের হরর ছবিটি সেরা ন্যারেটিভ শর্টের জন্য আটলান্টা ফিল্ম ফেস্টিভ্যাল জুরি পুরস্কার জিতেছে। আর এই পুরস্কার জেতায় ছবিটি অস্কারে যাওয়ার যোগ্যতা অর্জন করেছে। এই যাত্রার অংশ হওয়ার জন্য আমার অবিশ্বাস্য দল, আমার পরিবার এবং বাংলাদেশে ও তার বাইরের শিল্প সহকর্মীদের ধন্যবাদ।

এর আগে, ফ্যান্টাস্টিক সেভেন’ ইভেন্টে স্থান পেয়েছে নুহাশ হুমায়ূনের স্বল্পদৈর্ঘ্য ছবি ‘মশারি’। মার্শে দ্যু ফিল্মের সঙ্গে অংশীদারিত্বে উদ্যোগটি নিয়েছে সিটজেস-ইন্টারন্যাশনাল ফ্যান্টাস্টিক ফিল্ম ফেস্টিভ্যাল। আগামী ২২ মে রয়েছে এই আয়োজন। মার্শে দ্যু ফিল্মের অনলাইন প্ল্যাটফর্মে অনুষ্ঠানটি সরাসরি দেখানো হবে।

উদীয়মান নির্মাতাদের উৎসাহ দিতে অর্থ তহবিল এবং সহ-প্রযোজনার সুযোগ সৃষ্টির লক্ষ্যে কানে ‘ফ্যান্টাস্টিক সেভেন’ আয়োজনটি যুক্ত করা হয়। কানের আগে যুক্তরাষ্ট্রের টেক্সাস রাজ্যের প্রধান শহর অস্টিনে অনুষ্ঠিত সাউথ বাই সাউথওয়েস্ট চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে ‘মশারি’। এরপর একই শহরের ‘ইন্ডিমিম ফিল্ম ফেস্টিভ্যাল’-এ ছবিটি প্রশংসিত হয়। গেল ২৮ এপ্রিল থেকে  ১ মে পর্যন্ত অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ভারতীয় চলচ্চিত্র উৎসবেও প্রদর্শিত হয় মশারি।

এই ছবিটিতে অভিনয় করেছেন সুনেরাহ বিনতে কামাল ও নুহাশের ভাগনি অনোরা।

বার্তাজগৎ২৪/কেএইচ