সন্তানদের মোবাইল আসক্তি থেকে বাঁচাতে যা বললেন শুভশ্রী

বার্তাজগৎ২৪/ এমএ
বার্তাজগৎ২৪ ডেস্ক : বার্তাজগৎ২৪ ডেস্ক :
প্রকাশিত: ৩:০৭ অপরাহ্ন, ২১ মে ২০২২ | আপডেট: ৮:৫২ অপরাহ্ন, ১১ অগাস্ট ২০২২

বর্তমান প্রজন্মের প্রযুক্তির নেশায় হারিয়ে যাচ্ছে শৈশব-কৈশোর। ঘণ্টার পর ঘণ্টা মোবাইল নিয়ে সময় কাটাচ্ছে তারা। বাইরের জগৎ নিয়ে যেন তাদের কোনও মাথাব্যথা নেই। নেই খেলাধুলায় মন। সন্তানদের এই মোবাইলের নেশা নিয়ে চিন্তিত অভিভাবকরা। নিজেদের সমস্যার কথা জানিয়েছিলেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়কে। এবার সন্তানদের মোবাইলের নেশা থেকে বাঁচাতে উপায় বলে দিলেন অভিনেত্রী শুভশ্রী।

“আমার ছেলের গেমের নেশা মারাত্মক, কিছু বললেই রেগে যায়, বুঝতে পারছি না কীভাবে গেমের নেশা ছাড়াবো”, অমৃতা মুখোপাধ্যায় নামের এক মহিলা লেখেন শুভশ্রীকে। অমৃতার এমন প্রশ্নের উত্তরে শুভশ্রী লেখেন, “৩ জুন মুক্তি পাচ্ছে হাবজি গাবজি। চলে আসুন বাচ্চাকে নিয়ে ছবিটা দেখতে। কথা দিচ্ছি, কথা দিচ্ছি মোবাইল থেকে দূরে থাকবে আপনার সন্তান।” এমন উত্তর অভিনেত্রী আরও দু’টি বার্তার ক্ষেত্রে দিয়েছেন। 

জীবনের ইঁদুর দৌঁড়ে হারিয়ে যাওয়া শৈশবের কাহিনি নিয়ে তৈরি রাজ চক্রবর্তী পরিচালিত ‘হাবজি গাবজি’। শিশুদের মোবাইল মগ্নতার মতো বাস্তব সমস্যার কাহিনি থ্রিলারের মোড়কে তুলে ধরেছেন পরিচালক। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায় এবং স্যমন্তকদ্যুতি মৈত্র। সেই ছবি দেখার পরামর্শই অভিভাবকদের দিয়েছেন শুভশ্রী। 

নিজের পোস্টের ক্যাপশনে আবার অভিনেত্রী লিখেছেন, “মোবাইল ফোনের প্রতি বিভিন্ন বয়সী শিশুদের এই আসক্তি সাম্প্রতিক সময়ে অত্যন্ত গুরুতর একটি সমস্যা হয়ে উঠেছে, যার ক্ষতিকর প্রভাব সম্পর্কে আমাদের প্রত্যেকের সচেতন হওয়া প্রয়োজন।” এই কারণেই সকলকে ‘হাবজি গাবজি’ দেখার পরামর্শ দিয়েছেন অভিনেত্রী। পরিচালক রাজ চক্রবর্তীর সঙ্গে যৌথভাবে ‘হাবজি গাবজি’র চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত। ক্যামেরার দায়িত্ব সামলেছেন মানস গঙ্গোপাধ্যায়। সুর সাজিয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত।  

বার্তাজগৎ২৪/ এমএ