পদ্মা সেতুতে নেমে ছবি তুললেই জরিমানা

বার্তাজগৎ২৪/কেএইচ
বার্তাজগৎ২৪ ডেস্ক: বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ন, ২৬ জুন ২০২২ | আপডেট: ৫:২৯ অপরাহ্ন, ১৯ অগাস্ট ২০২২
ছবি: সংগৃহীত

পদ্মা সেতু উদ্বোধনের পর থেকেই জনগণের মনোযোগের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। স্বপ্নের পদ্মা সেতুতে ছবি তোলার হিড়িক পড়ে গেছে। অতি উচ্ছ্বাসে নিয়ম ভাঙতে শুরু করেছে উৎসুক জনতা। এসব কারণে গত রাত থেকেই পদ্মা সেতুতে জ্যাম শুরু হয়েছে। এ কারণে নড়েচড়ে বসেছে প্রশাসনও।

সোমবার (২৭ জুন) থেকে পদ্মা সেতুতে নেমে ছবি তুললেই জরিমানার কবলে পড়তে হবে। একই সঙ্গে বাইকের গতি কিংবা নিয়ম না মানলেও নেওয়া হবে কঠোর ব্যবস্থা।

আজ রোববার (২৬ জুন) দুপুর ২টায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই তথ্য জানান শরীয়তপুরের জাজিরা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা ফারজানা।

তিনি জানান, জেলা প্রশাসকের নির্দেশে নির্বাহী ক্ষমতা বলে জাজিরা প্রান্তে পরিদর্শন করতে যান তিনি। সাধারণ মানুষ সেতুতে উঠে ছবি, সেলফি তুললে কিংবা পদ্মা সেতুর ওপরে বসলেই জরিমানা করা হবে। প্রথম দিন থেকেই দেখা যাচ্ছে সাধারণ মানুষ সেতু পার হতে গিয়ে ছবি তুলছেন। রবিবার প্রথম দিন খানিকটা শিথিলতা থাকলেও আগামীকাল সোমবার থেকেই কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

উম্মে হাবিবা ফারজানা সাংবাদিকদের বলেন, যেসব বাইকচালক নির্ধারিত গতির চেয়ে বেশি গতিতে বাইক চালাবেন, তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, রবিবার সকাল থেকে দেখা যায় পদ্মা সেতু পার হওয়ার লোকজন বাইক কিংবা গাড়ি থেকে নেমে সেতুর ওপরে দাঁড়িয়ে ছবি তুলছেন। অনেকে টিকটকার ও ইউটিউবাররা ভিডিও করে সেগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করছেন। এমন পরিস্থিতি দেখে প্রশাসন জরিমানার উদ্যোগ নিয়েছে বলে জানা যায়।

এদিকে, দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের পর প্রথম দিনেই বাস, প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেল থামিয়ে মোবাইল ক্যামেরায় সেলফি তোলার হিড়িক পড়েছে। যদিও পদ্মা সেতুর ওপর যানবাহন দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে ছবি তোলার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২৩ জুন) এ ধরনের নিষেধাজ্ঞা দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করা হয়। তবুও উৎসুক জনতাকে নিষেধাজ্ঞা অমান্য করেই ছবি তুলতে দেখা যায়।

বার্তাজগৎ২৪/কেএইচ