‘ছাত্রদ‌লের কর্মী’ ছিলেন পদ্মা সেতুর নাট-বল্টু খোলা বায়েজিদ!

বার্তাজগৎ২৪/কেএইচ
বার্তাজগৎ২৪ ডেস্ক: বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: ১০:৩৩ পূর্বাহ্ন, ২৭ জুন ২০২২ | আপডেট: ৮:৩৪ অপরাহ্ন, ১১ অগাস্ট ২০২২
ছবি: সংগৃহীত

স্বপ্নের পদ্মা সেতুতে নাট-বল্টু খোলার ভিডিও আপলোড ও টিকটক তৈরি করার অভিযোগে গ্রেপ্তারকৃত বায়েজিদ এক সময় পটুয়াখালী জেলা ছাত্রদ‌লের কর্মী ছিলেন বলে জানা গেছে।

পুলিশ বলছে, ত‌বে অনেক দিন ধ‌রে সে পটুয়াখালী‌তে থাকেন না। স্থানীয়দের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে। বর্তমানে সপরিবারে ঢাকায় থাকেন তারা।

গতকাল রোববার (২৬ জুন) বাইজিদের বিষয়ে খোঁজ-খবর নিয়ে এসব তথ্য জানা গেছে।

জানা যায়, বায়েজিদ শুধু ছাত্রদল নয়। তার সঙ্গে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সঙ্গেও ছবি রয়েছে এবং পুলিশের বেশ কিছু কর্মকর্তার সঙ্গেও তার ছবি আছে।

বায়েজিদের বিষয়ে পটুয়াখালী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আল-হেলাল নয়ন গণমাধ্যমকে জানান, বায়েজিদ আগে পটুয়াখালীতে ছাত্রদলের রাজনীতিতে যুক্ত ছিলেন। তবে বর্তমানে সে অনেকদিন ধরে এলাকায় থাকেন না। এখন ঢাকায় রাজনীতি ক‌রেন কিনা তা জানি না।

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক দপ্তর সম্পাদক ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার সাংবাদিকদের বলেন, কিছু হলেই সরকার বিএনপি এবং ছাত্রদল কর্মী বলে চালিয়ে দেয়। পদ্মা সেতুর নাট বল্টু খোলা গ্রেপ্তারকৃত বায়েজিদ সঙ্গে সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর ছবি রয়েছে এবং অনেক পুলিশ কর্মকর্তার সঙ্গে তার ছবি রয়েছে। এসবে কি প্রমাণ হয়? আসলে ধরা পড়লে সব কিছু বিএনপি'র ঘাড়ে পড়ে।

তিনি বলেন, পুলিশের হাতে গ্রেপ্তারকৃত বায়েজিদ ছাত্রদল নয় সে ক্ষমতাসীন ছাত্রলীগের শীর্ষ নেতা।

এদিকে পুলিশের সোর্স বলছে, বায়েজিদের এলাকা জেলার সদর উপজেলার আওয়ামী লীগের একাধিক নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, বায়েজিদের পরিবার বিএন‌পির রাজনীতি করে। কিন্তু বায়েজিদ কী কর‌তো সেটা অনেকে বলতে পারেন নি।

এদিকে পদ্মার সেতুর নাট-বল্টু খোলার অপরাধে রাজধানীর শান্তিনগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সিআইডি জানায়, পদ্মা সেতুর রেলিংয়ের নাট-বল্টু খোলা ওই যুবকের নাম বায়েজিদ তালহা। তার বাড়ি পটুয়াখালীতে। তিনি রাজধানীতে বেসরকারি চাকরি করেন।

সিআইডির সাইবার ইন্টিলিজেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ সাংবাদিকদের বলেন, তাকে রাজধানীর শান্তিনগর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে এ ঘটনার প্রাথমিক তদন্ত চলছে। তদন্ত শেষে বিস্তারিত জানানো হবে এবং এ বিষয়ে আগামীকাল সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত তুলে ধরা হবে।

তিনি জানান, নাট বল্টু খুলে ফেলার ঘটনায় পদ্মা সেতুর উত্তর পাশের থানা বিশেষ ক্ষমতা আইনে বায়েজিদের বিরুদ্ধে মামলা হয়েছে। বায়েজিদকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

বার্তাজগৎ২৪/কেএইচ