ঢাকায় ফেরার পথে বিমানবন্দর স্টেশনে থামবে না উত্তরাঞ্চলের ৭ ট্রেন

বার্তাজগৎ২৪/কেএইচ
বার্তাজগৎ২৪ ডেস্ক: বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: ১১:৩২ পূর্বাহ্ন, ০৬ জুলাই ২০২২ | আপডেট: ৬:০৫ পূর্বাহ্ন, ২৮ সেপ্টেম্বর ২০২২
ফাইল ছবি

এবারের ঈদ যাত্রায় ট্রেনের শিডিউল বিলম্ব রুখতে বিশেষ উদ্যোগ নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। আজ বুধবার থেকে উত্তরাঞ্চলের ৭টি আন্তনগর ট্রেন ঢাকায় প্রবেশের সময় বিমানবন্দর স্টেশনে যাত্রা বিরতি দেবে না। সব যাত্রীকে নামতে হবে কমলাপুর রেলস্টেশনে।

আজ ৬ থেকে আগামী ৯ জুলাই পর্যন্ত উত্তরাঞ্চল থেকে ঢাকা অভিমুখী নীলসাগর, কুড়িগ্রাম, দ্রুতযান, একতা, পঞ্চগড়, , লালমণি, ও রংপুর এক্সপ্রেস ঢাকার বিমানবন্দর রেলস্টেশনে যাত্রাবিরতি দেবে না। এর আগে, গত মাসেই এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে ঘোষণা দিয়েছিল বাংলাদেশ রেলওয়ে।

বাংলাদেশ রেলওয়ে জানিয়েছে, ঈদ যাত্রায় ট্রেনের শিডিউল ঠিক রাখতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ঈদের সময় উত্তরাঞ্চল থেকে ট্রেন ঢাকায় প্রবেশের সময় বিমানবন্দর রেল স্টেশনে যাত্রা বিরতি দেওয়ায় সেখান থেকেই আবার উত্তরাঞ্চলগামী যাত্রীরা উঠে আসেন। ফলে অনেক সময় কমলাপুর স্টেশন থেকে যারা টিকিট কেটে ট্রেনের জন্য অপেক্ষা করেন তাঁরা উঠতে পারে না। তাই ঢাকায় প্রবেশের সময় বিমানবন্দর রেল স্টেশনে উত্তরাঞ্চলের ৭টি ট্রেন থামবে না।

এদিকে, গতকাল মঙ্গলবার ঈদ যাত্রার প্রথম দিনে ঢাকা বিমানবন্দর রেল স্টেশন থেকে কমলাপুর স্টেশনে আসার জন্য টিকিট ইস্যু বন্ধ রয়েছে। তবে আজ থেকে ঢাকামুখী ৭টি ট্রেন বিমানবন্দর স্টেশনে যাত্রা বিরতি না দিলেও, ঢাকা থেকে ছেড়ে যাওয়া ট্রেনগুলো বিমানবন্দর স্টেশনে যথারীতি যাত্রা বিরতি নেবে এবং যাত্রী তুলবে।

বার্তাজগৎ২৪/কেএইচ