শোকাবহ আগস্টে আওয়ামী লীগের মাসব্যাপী কর্মসূচি

বার্তাজগৎ২৪/ এমএ
আনিসুর রহমান মোল্লা : আনিসুর রহমান মোল্লা :
প্রকাশিত: ৩:০৭ অপরাহ্ন, ২৯ জুলাই ২০২২ | আপডেট: ৮:৪৯ অপরাহ্ন, ১১ অগাস্ট ২০২২
আওয়ামী লীগের লোগো

১৫ আগস্ট জাতীয় শোক দিবস।১৯৭৫ সালের এই দিনে ঘাতকচক্রের হাতে সপরিবারে নিহত বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনের জন্য মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ কর্মসূচি ঘোষণা করেন। মাসব্যাপী শোক দিবসের বিভিন্ন কর্মসূচি পালনের জন্য আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী, সমর্থক এবং সকল সহযোগী, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনসমূহের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ।

কর্মসূচি:
১. ১৫ আগস্ট সূর্য উদয় ক্ষণে বঙ্গবন্ধু ভবন এবং কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে সংগঠনের সকল স্তরের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন।

২. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন।

৩. বাদ জোহর দেশের সকল মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল এবং সুবিধামতো সময়ে মন্দির, প্যাগোডা, গির্জা, উপাসনালয়ে বিশেষ প্রার্থনা সভার আয়োজন।

৪. জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, শোক র‍্যালী, আলোকচিত্র প্রদর্শনী ও অসহায় দুস্থ এতিমসহ সাধারণ মানুষের মাঝে খাদ্য বিতরণসহ মাসব্যাপী শোক দিবসের বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন।

৫. ৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জৈষ্ঠ্য পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষে দোয়া ও বিশেষ প্রার্থনা৷

৬. ৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর জন্মদিন উপলক্ষ্যে দোয়া ও বিশেষ প্রার্থনা৷

৭. ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদ দিবস পালন।

৮. ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলার প্রতিবাদ দিবস উপলক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন কর্মসূচি পালন।

একই সাথে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা এমপির নির্দেশনা অনুযায়ী গ্যাস, বিদুৎ ও জ্বালানি সম্পদের পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদ ব্যবহারে সকলকে সাশ্রয়ী হওয়ার আহবান জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি৷

বার্তাজগৎ২৪/ এমএ