রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের গোলাগুলি, নিহত ১

বার্তাজগৎ২৪/কেএইচ
বার্তাজগৎ২৪ ডেস্ক: বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: ১১:৪৬ পূর্বাহ্ন, ০৮ অগাস্ট ২০২২ | আপডেট: ৬:৩৪ পূর্বাহ্ন, ২৮ সেপ্টেম্বর ২০২২
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া এলাকায় আধিপত্য বিস্তারের জেরে রোহিঙ্গাদের দুই গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনায় একজন নিহত হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

আজ সোমবার (৮ আগস্ট) সকালে রোহিঙ্গা শিবিরে নিরাপত্তায় নিয়োজিত ১৬ এপিবিএনের অধিনায়ক এডিআইজি হাসান বারী নুর গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে রোববার (৭ আগস্ট) সন্ধ্যায় ওই এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা শিবিরের সি-ব্লকের বাসিন্দা আব্দুর রাজ্জাকের ছেলে মো. ইব্রাহিম (৩০)। তবে আটক ব্যক্তির পরিচয় জানা যায়নি।

জানা গেছে, রোববার সন্ধ্যায় নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা শিবির সংলগ্ন পাহাড়ি এলাকায় দুই সন্ত্রাসী দলের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ সময় তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসক কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করে। পরে হাসপাতালে পৌঁছার আগেই তার মৃত্যু হয়।

এ বিষয়ে রোহিঙ্গা শিবিরে নিরাপত্তায় নিয়োজিত ১৬ এপিবিএনের অধিনায়ক এডিআইজি হাসান বারী নুর গণমাধ্যমকে জানান, আধিপত্য বিস্তারের জেরে রোহিঙ্গাদের দুই সন্ত্রাসী দলের মধ্য গোলাগুলির ঘটনায় ইব্রাহিম নিহত হয়েছে। তিনি এক সময় রোহিঙ্গা সন্ত্রাসী 'জকির বাহিনীর' সঙ্গে সক্রিয় ছিলেন। পুলিশ অভিযান চালিয়ে ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে।

তিনি আরও জানান, এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রেখেছে। মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

বার্তাজগৎ২৪/কেএইচ