উত্তরায় বিআরটি প্রকল্পের সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক

বার্তাজগৎ২৪/কেএইচ
বার্তাজগৎ২৪ ডেস্ক: বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: ৯:৪৫ পূর্বাহ্ন, ১৯ অগাস্ট ২০২২ | আপডেট: ৭:১৬ পূর্বাহ্ন, ২৮ সেপ্টেম্বর ২০২২
সংগৃহীত ছবি

রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের অনিয়মের সংবাদ সংগ্রহে গিয়ে পেশাগত দায়িত্বপালনের সময় অতর্কিত দুই যুবক বাংলাভিশনের রিপোর্টার সাদ্দাম হোসাইনের ওপর হামলা চালিয়েছে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর উত্তরা আজমপুর ফুটওভার ব্রিজের ওপরে এই ঘটনা ঘটে।

হামলার শিকার সাংবাদিক সাদ্দাম হোসাইন জানান, বিকেলে ওই এলাকায় বিআরটি প্রকল্পের কাজ নিয়ে সাধারণ মানুষের বক্তব্য নেওয়ার সময় দুই যুবক এসে পেশাগত কাজে বাধা দেয়। এ সময় তাদের পরিচয় জানতে চাইলে তারা উত্তেজিত হয়ে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। পরে স্থানীয় লোকজন তাদের প্রতিহত করে। এ সময় পুলিশকে ফোন দেওয়া দেখে ওই দুই যুবক ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে মুঠোফোনে ঘটনাটি উত্তরা পশ্চিম থানাকে অবহিত করা হয়। 

এ বিষয়ে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোহসিন গণমাধ্যমকে জানান, হামলাকারী দুই যুবকের পরিচয় শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত সোমবার (১৫ আগস্ট) রাজধানীর উত্তরায় বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) স্থাপনা প্রকল্পের ক্রেন কাত হয়ে প্রাইভেটকারের ওপর গার্ডার পড়ে শিশুসহ পাঁচজন নিহত হয়। এ ঘটনায় করা মামলায় ক্রেনটির চালক, বিআরটি প্রকল্পের চাইনিজ ঠিকাদারি প্রতিষ্ঠান সিজিজিসি প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এবং নিরাপত্তা নিশ্চিত করণে দায়িত্বপ্রাপ্ত অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়। এখন পর্যন্ত ৯ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

র‍্যাব বলছে, ভারী গার্ডার স্থাপনের সময় নিরাপত্তা নিশ্চিত করতে কোনো ধরনের নিরাপত্তা বেষ্টনী স্থাপন বা ট্রাফিক নিয়োগ করা হয়নি। এ ছাড়া ঝুঁকিপূর্ণ কাজ হওয়া সত্ত্বেও ট্রাফিক ব্যবস্থাপনার জন্য ডিএমপিসহ সংশ্লিষ্ট কোনো কর্তৃপক্ষকে বিষয়টি না জানিয়েই কাজ করছিল ঠিকাদারি প্রতিষ্ঠান। এ ঘটনায় দায়ী সংশ্লিষ্টদের দায়িত্বে অবহেলার প্রমাণ পেয়েছে র‍্যাব।

বার্তাজগৎ২৪/কেএইচ