ওসি প্রদীপ কে পরামর্শদাতা ছিলেন সাবেক এসপি আল্লাহ বক্স চৌধুরী

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ১০ অগাস্ট ২০২০ সময়ঃ রাত ৯ঃ১৮
ওসি প্রদীপ কে পরামর্শদাতা ছিলেন সাবেক এসপি আল্লাহ বক্স চৌধুরী
ওসি প্রদীপ কে পরামর্শদাতা ছিলেন সাবেক এসপি আল্লাহ বক্স চৌধুরী

 

বার্তাজগৎ২৪ ডেস্ক:

বর্তমান সময়ে দেশের সবচেয়ে আলোচিত ঘটনা মেজর সিনহা রাশেদ হত্যাকাণ্ডের প্রধান আসামি ওসি প্রদীপ কে মোবাইল ফোনে পরামর্শদাতা সেই ব্যক্তির পরিচয় অবশেষে প্রকাশিত হয়েছে।

হত্যার পরদিন ঘটনা ধামাচাপা দিয়ে মামলা সাজাতে টেকনাফের তৎকালীন ওসি প্রদীপ যার পরামর্শ নিয়েছিলেন তিনি ছিলেন সাবেক এসপি আল্লাহ বক্স চৌধুরী। এরই মধ্যে গণমাধ্যমে প্রদীপকে পরামর্শ দেয়ার কথা স্বীকারও করেছেন তিনি।

বাহারছড়ায় গুলিতে নিহত হওয়া সাবেক মেজর সিনহা রাশেদ হত্যার ঘটনা ধামাচাপা দিতে কীভাবে মামলা সাজানো হবে তারই পরামর্শ নেন টেকনাফ থানার তৎকালীন ওসি প্রদীপ কুমার দাশ।

ফোনালাপটি ফাঁস হবার পর বিভিন্ন অনুসন্ধানে বেরিয়ে আসে সেই পরামর্শদাতার আসল পরিচয়। তিনি ছিলেন পুলিশের সাবেক এসপি আল্লাহ বকশ চৌধুরী। যার বাড়ি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার লালানগরে। তার দেয়া এই ঠিকানায় গেলেও বাড়িতে তাকে খুঁজে পাওয়া যায়নি। তবে ফোনে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন সাবেক এই পুলিশ কর্মকর্তা। সাবেক সেনা সদস্যকে হত্যার কথা জেনেও মামলায় সেটি চাপা দেবার কৌশল প্রদীপকে কেন শিখিয়ে দিয়েছিলেন এমন প্রশ্নের জবাবে তিনি গণমাধ্যমের কাছে দাবি করেন,এর আগে প্রদীপ তাকে মিথ্যা তথ্য দিয়েছেন।

আসল তথ্য জানলে তিনি এই ধরনের পরামর্শ না দিয়ে উল্টো ইন্সপেক্টর লিয়াকতের বিরুদ্ধে মামলা করার পরামর্শ দিতেন।'

অন্যদিকে র‍্যাবের পক্ষ থেকে বলা হয়েছে,মুখে তিনি নিজেকে যতই নির্দোষ দাবি করুক পুরো বিষয়টি তদন্ত করে অপরাধ অনুযায়ী তার বিরুদ্ধে খুব শীঘ্রই ব্যবস্থা নেয়া হবে।

বার্তাজগৎ২৪/ এম এ

Share on: