জেমস বন্ডে'র নতুন কিস্তি 'নো টাইম টু ডাই'

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ৪ ডিসেম্বর ২০১৯ সময়ঃ দুপুর ১২ঃ৪৮
জেমস বন্ডে'র নতুন কিস্তি 'নো টাইম টু ডাই'
জেমস বন্ডে'র নতুন কিস্তি 'নো টাইম টু ডাই'

আফজালুর ফেরদৌস রুমন: 

জেমস বন্ড সিরিজের নতুন সিনেমা 'নো টাইম টু ডাই' এর ট্রেলার রিলিজ পাচ্ছে আগামীকাল। সারাবিশ্বের সিনেমাপ্রেমীদের কাছে এক জনপ্রিয় নাম 'জেমস বন্ড'। নো টাইম টু ডাই  হতে চলেছে জেমস বন্ডের ২৫ তম সিনেমা। তাই নানা কারণেই এই সিনেমা নিয়ে সবার মধ্যেই রয়েছে ব্যাপক জল্পনা-কল্পনা।  

নো টাইম টু ডাই  পরিচালনা করছেন এমি জয়ী মার্কিন নির্মাতা ক্যারি জোজি ফুকুনাগা। যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন নিল পারভিস, রবার্ট ওয়েড, স্কট জেড বার্নস ও ওয়ালার ব্রিজ। কিছুদিন আগে ১৫ সেকেন্ডের টিজারে রিলিজ দেয়া হয়েছে। এই টিজার যে বন্ড ভক্তদের মনোযোগ এবং আগ্রহ কাড়তে সক্ষম হয়েছে তা বলার অপেক্ষা রাখেনা। 

'নো টাইম টু ডাই' সিনেমায় আরো অভিনয় করেছেন র‌্যালফ ফাইনেস, নাওমি হ্যারিস, বেন হুইশ, ররি কিনিয়ার, জেফরি রাইটের সাথে নতুন করে রামি মালেক আর লাশানা লিঞ্চ। এই সিনেমার মধ্য দিয়েই জেমস বন্ড হয়ে বড় পর্দায় মানুষকে হত্যার লাইসেন্স আর ০০৭ কোড পাবেন ৩১ বছর বয়সী ব্রিটিশ অভিনেত্রী লাশানা লিঞ্চ। পরের সিনেমাতে কৃষবর্ণের এই নারীকে দেখা যাবে জেমস বন্ডের ভূমিকায়।

আরেকটি কারণে এই সিনেমাটি আলাদা একটা আগ্রহের কেন্দ্রবিন্দুতে অবস্থান করছে। এই সিনেমায় অন স্ক্রিন গুপ্তচর হিসাবে ড্যানিয়েল ক্রেগের শেষ উপস্থিতি দেখা যাবে। ড্যানিয়েল ক্রেগ অভিনীত পঞ্চম ও শেষ ‘জেমস বন্ড’ সিরিজের সিনেমা। বরাবরের মতোই এই সিনেমায় ড্যানিয়েল ক্রেগকে অনেকগুলো রোমহর্ষক স্টান্টে দেখতে পাবেন দর্শকরা। 

সিনেমার বেশিরভাগ শুটিং হিয়েছে লন্ডনে এবং জ্যামাইকায় এছাড়া নরওয়ে এবং ইতালিতেও বেশকিছু অংশের শ্যুটিং সম্পন্ন হয়। যুক্তরাজ্যে আগামী বছরের ৩রা এপ্রিল মুক্তি পাচ্ছে 'নো টাইম টু ডাই'। আর যুক্তরাষ্ট্র সহ সারাবিশ্বে এই সিনেমা মুক্তি পাবে আরো পাঁচ দিন পর ৮ই এপ্রিল।

বার্তাজগৎ২৪/ এম এ

 

Share on: