নিউজিল্যান্ডের ঘাটিতে শামীম- রকিবুলের জোড়া আঘাত

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ৬ ফেব্রুয়ারী ২০২০ সময়ঃ বিকেল ৩ঃ২৫
নিউজিল্যান্ডের ঘাটিতে শামীম- রকিবুলের জোড়া আঘাত
নিউজিল্যান্ডের ঘাটিতে শামীম- রকিবুলের জোড়া আঘাত

বার্তাজগৎ২৪ ডেস্ক:

টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুতে বিপাকে পরে নিউজিল্যান্ড। ইনিংসের দ্বিতীয় ও ব্যক্তিগত প্রথম ওভারে রিচ মারিওকে (৫) সাজঘরে ফেরালেন শামীম। এরপর দলীয় ৩০ রানে রাকিবের আঘাত। ওপেনার হোয়াইটকে ১৮ রানে ফেরান তিনি।

এবারের আসর শেষ হবে ৯ ফেব্রুয়ারি। পচেফস্ট্রুমে ফাইনাল ম্যাচ দিয়ে যুব বিশ্বকাপের ১৩তম আসরের পর্দা নামবে। এরই মধ্যে শিরোপা নির্ধারণী ম্যাচে খেলার যোগ্যতা অর্জন করে নিয়েছে ভারত যুব দল। তারা পাকিস্তানকে সেমিফাইনালে ১০ উইকেটে হারিয়ে ফাইনালে খেলা নিশ্চিত করেছে। সবচেয়ে বেশিবার (৪বার) যুব বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত যুব দল। এবার ফাইনালে এ দলটির বিরুদ্ধে শিরোপা নির্ধারণী ম্যাচে লড়াই করতে হলে আজ বাংলাদেশ যুব দলকে জিততেই হবে।

এদিকে ১৯৯৮ সালের পর এই প্রথম শিরোপা লড়াইয়ে রয়েছে নিউজিল্যান্ড। যুব বিশ্বকাপ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছিল দু’দল, সেখানে ৪ উইকেটে হেরে গিয়েছিল বাংলাদেশ। ওই ম্যাচে টাইগার যুবাদের ১১২ রানে অলআউট করে দিয়েছিল কিউইরা।

কিউইদের মুখোমুখি হওয়ার আগে নিজেদের ফুরফুরে মেজাজে রাখার চেষ্টা বাংলাদেশ দলের ক্রিকেটারদের। আগেরদিন সংবাদ সম্মেলনে অধিনায়ক আকবর আলির কথায় সেটাই বোঝা গেলো। নিজেদের প্রস্তুতি নিয়ে তিনি বলেন, ‘মানসিক ও শারীরিক; দুই প্রস্তুতিই আমরা খুব ভালোভাবে নিয়েছি। এখন শুধু মাঠে আমাদের দক্ষতা প্রয়োগ করার পালা। সেটা করতে পারলে মনে হয় যে ফলাফল আমাদের পক্ষে আসবে।’

প্রতিপক্ষ সম্পর্কে যথেষ্ট মূল্যায়ন করলেন আকবর। তিনি বলেন, ‘নিউজিল্যান্ড ভালো ক্রিকেট খেলে এতোদূর এসেছে। তাদেরকে যতোটা সম্ভব কম রানে অলআউট করার চেষ্টা করবো। লোয়ার অর্ডারে তাদের ভালো ব্যাটসম্যান আছে। তাদের ব্যাটিং লাইন অনেকটা লম্বা।’

বাংলাদেশ একাদশ:

তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, শাহাদাত হোসেন, আকবর আলি (উইকেটরক্ষক ও অধিনায়ক), শামীম হোসেন, তানজিম হাসান সাকিব, রাকিবুল হাসান, হাসান মুরাদ ও শরিফুল ইসলাম।

বার্তাজগৎ২৪/সা/হ

Share on: