পতেঙ্গা সমুদ্র সৈকতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ

বার্তাজগৎ২৪ ডেস্ক

প্রকাশিতঃ ১৫ জানুয়ারী ২০২০ সময়ঃ রাত ১১ঃ২০
পতেঙ্গা সমুদ্র সৈকতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ
পতেঙ্গা সমুদ্র সৈকতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ

দিদারুল ইসলাম:

ভ্রমণ পিপাসুদের কাছে বন্দরনগরী চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকত ব্যাপকভাবে জনপ্রিয়তা লাভ করেছে। পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করতে শিল্পের তুলিতে দৃষ্টিনন্দন ভাবে নতুন করে সাজানো হয়েছিল নগরীর এই সমুদ্র সৈকত। তবে কিছু অসাধু ব্যবসায়ী এবং দখলদারদের কারণে ধীরে ধীরে আবারও নষ্ট হয়ে পড়ছিল সেই নতুন সৌন্দর্য। সৈকতের পাড় থেকে অসাধু ব্যবসায়ী এবং দখলদারদের কয়েকদফা উচ্ছেদ করা হলেও পুনরায় তারা সংগঠিত হয়ে অবৈধ স্থাপনা গড়ে তুলেছে। এতে করে নষ্ট হয়ে পড়ে সৈকতের সৌন্দর্য।

পতেঙ্গা সমুদ্র সৈকতের পাড়ে গড়ে ওঠা এসমস্ত অবৈধ দোকান ও বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) ম্যাজিস্ট্রেট। বুধবার সকাল ১১টা থেকে দুপুর পর্যন্ত পরিচালিত অভিযানের মাধ্যমে প্রায় ৩০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। অভিযান পরিচালনা করেন সিডিএ’র স্পেশাল ম্যাজিস্ট্রেট সাইফুল আলম চৌধুরী।   

তিনি গণমাধ্যমকে বলেন, ‘পতেঙ্গা লিংক রোডের পাশে যে সকল অবৈধ স্থাপনা রয়েছে তা উচ্ছেদে সিডিএ’র উদ্যোগে অভিযান পরিচালনা করা হয়েছে আজ।

এই অভিযানের মধ্যদিয়ে প্রায় ৩০০ এর মতো অবৈধ স্থাপনা উচ্ছেদ করে নগরীর অন্যতম এই পর্যটন কেন্দ্রের প্রায় আধা কিলোমিটার জায়গা পুনরুদ্ধার করা হয়েছে অবৈধ ব্যবসায়ী ও দখলদার কাদের কাছ থেকে।

বার্তাজগৎ২৪/ এম এ

 

Share on: