'পাঙ্গা' নিয়ে কঙ্গনা

বার্তা জগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ২৩ ডিসেম্বর ২০১৯ সময়ঃ রাত ১ঃ৫২
'পাঙ্গা' নিয়ে কঙ্গনা
'পাঙ্গা' নিয়ে কঙ্গনা

আফজালুর ফেরদৌস রুমন:

বলিউডের এই সময়ের এক দক্ষ এবং জনপ্রিয় চিত্রপরিচালক হিসেবে অশ্বিনী আইয়ার তিওয়ারি আলাদা একটা জায়গা করে নিয়েছেন। তার 'নীল বাটা সান্নাটা' হোক বা 'বরেলি কি বারফি' ছোট শহরের সাদামাঠা লোকেদের স্বপ্ন এবং সেটা সফল করার জন্য নানা সংগ্রাম এবং প্রতিকূলতা বা অনুকূলতার গল্প সেলুলয়েডের পর্দায় তুলে ধরেন নিজস্ব দৃষ্টিকোন থেকে। তাই কনটেন্টের জোয়ারে ভিন্নধর্মী উপস্থাপনা নিয়ে যে কয়জন পরিচালন স্বতন্ত্রতা দেখিয়ে জায়গা করে নিয়েছে বলিউডে তাদের মধ্য অন্যতম একজন এই অশ্বিনী আইয়ার তিওয়ারি। এবার তিনি হাজির হচ্ছেন তাঁর নতুন সিনেমা 'পাঙ্গা' নিয়ে। 

গতকাল রিলিজ দেয়া হয়েছে 'পাঙ্গা' সিনেমার কিছু পোষ্টার। পোষ্টার রিলিজের পর পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। খুব সাধারণ মধ্যবিত্ত এক ফ্যামিলির বন্ডিং পোষ্টারে বেশ ভালোভাবেই লক্ষ্য করা গেছে। কোন বিগ বাজেট বা অতি আধুনিক সিনেমাটিক কোন কিছু না পোষ্টারে এক মধ্যবিত্ত পরিবার এবং খুব চেনা কিছু জীবনযাপনের গল্প উঠে এসেছে যা আমাদের খুব চেনা। 

পাঙ্গার কাহিনি একটি ছোট্ট শহরের এক পরিবারকে নিয়ে, যে পরিবার অনেককাল ধরে চলা আসা আবহমান প্রথাকে চ্যালেঞ্জ জানাতে পারে, সেই প্রথা থেকে বেরিয়ে এসে স্বপ্ন দেখার সাহস করতে পারে। যে পরিবারের সদস্যরা একসঙ্গে কাঁদতে পারে, একসঙ্গে হাসতে পারে, এবং একই সঙ্গে স্বপ্ন পূরণ করার সাহস দেখাতে পারে, তাদের পক্ষে যে কিছুই অসম্ভব নয়, 'পাঙ্গা' সিনেমাটি সেই বার্তাই বহন করবে সেলুলয়েডে।

সিনেমায় একজন কাবাডি খেলোয়াড়ের ভূমিকায় দেখা যাবে বলিউড কুইন খ্যাত কঙ্গনা রানাউতকে। সিনেমায় কাজ করা নিয়ে তার অভিজ্ঞতা সম্পর্কে কিছুদিন আগে এক সাক্ষাৎকারে তিনি জানান, ”যখন অশ্বিনী আমাকে সিনেমার গল্পটা শুনিয়েছিল, আমি সম্পূর্ণ অভিভূত হয়ে গিয়েছিলাম। আমার পরিবার আমার কাছে পিলারের মত, সবসময়েই সে আমার পাশে থেকেছে। আমি এই গল্পের সঙ্গে নিজেকে পুরোপুরি রিলেট করাতে পেরেছি। তার ওপর অশ্বিনী জীবনের গল্প বলার ধরনের জন্য বিখ্যাত। বরেলী কি বরফি আমার ভীষণ ভালো লেগেছিল। প্রথমবার জাতীয় স্তরের কবাডি খেলোয়াড়ের চরিত্রে অভিনয় করছি, ফলে এ সিনেমা আমার কাছে ডাবল স্পেশাল। ফক্স স্টার টিম ও অশ্বিনীর সঙ্গে কাজ করার জন্য আমি মুখিয়ে ছিলাম এবং এখন কাজ শেষের পর এটুকু বলতে পারি দর্শক৷ হতাশ হবেন না। এক নতুন কঙ্গনা'র দেখা পেতে যাচ্ছে বলিউড।’’

সিনেমাটিতে অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন রিচা চাড্ডা, জাসসি গিল, নীনা গুপ্তা প্রমূখ। সংগীত পরিচালনা করেছেন শংকর- এহসান- লয়। গান লিখেছেন জাভেদ আখতার। আগামী বছর ২৪ শে জানুয়ারি মুক্তি পাচ্ছে সারা বিশ্বব্যাপি।

বার্তাজগৎ২৪/ এম এ

 

Share on: