প্রভাস-শ্রদ্ধা জুটির বহুল প্রতীক্ষিত সিনেমা 'সাহো' মুক্তি পাচ্ছে আজ

বার্তা‌জগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ২৯ অগাস্ট ২০১৯ সময়ঃ দুপুর ১২ঃ০৪
প্রভাস-শ্রদ্ধা জুটির বহুল প্রতীক্ষিত সিনেমা 'সাহো' মুক্তি পাচ্ছে আজ
প্রভাস-শ্রদ্ধা জুটির বহুল প্রতীক্ষিত সিনেমা 'সাহো' মুক্তি পাচ্ছে আজ

দিদার, বিশেষ প্রতিনিধিঃ

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় সুপারস্টার বাহুবলী খ্যাত নায়ক প্রভাস ও শ্রদ্ধা কাপুরের নতুন ছবি ‘সাহো’ মুক্তি পেতে যাচ্ছে শুক্রবার (৩০ আগস্ট)। এই সিনেমায় প্রথমবারের মতো বলিউডের জনপ্রিয় নায়িকা শ্রদ্ধা কাপুর কে দেখা যাবে প্রভাসের সঙ্গে।

প্রভাস এবং শ্রদ্ধা কাপুর প্রথম শ্রেণীর জনপ্রিয় অভিনেতা হওয়ার কারণে এর আগেই 'সাহো' সিনেমার ট্রেইলারে ব্যাপকভাবে সাড়া ফেলতে সক্ষম হয়েছিল।প্রভাস জানিয়েছিলেন, এ ছবি নির্মাণে ব্যয় হয়েছে ৩৫০ কোটি রুপি। অবশ্য ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এরই মধ্যে ‘সাহো’র স্যাটেলাইট স্বত্ব বিক্রি করে আয় হয়েছে ৩২০ কোটি রুপি। যা নির্মাণব্যয় থেকে সামান্য দূরে। অনেকেই ধারণা করছে এই ছবি মুক্তির পরে হয়তোবা উপার্জনের দিক দিয়ে বাহুবলির রেকর্ড ভঙ্গ করবে। 

বাণিজ্য বিশ্লেষকদের পূর্বাভাস অনুযায়ী,বক্স অফিসে ঝড় তুলবে ‘সাহো’। এমনকি মার্ভেল সিরিজের ব্লকবাস্টার ‘অ্যাভেঞ্জার্স : দ্য এন্ডগেম’ ও ‘কবির সিং’-কে টপকে যেতে পারে ‘সাহো’ সিনেমাটি।

তামিল, তেলেগু, হিন্দি ও মালয়ালাম ভাষায় মুক্তি পেতে যাচ্ছে ‘সাহো’। সিনেমাটিতে প্রভাস-শ্রদ্ধা ছাড়াও আরো গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন,নীল নিতিন মুকেশ ও তামিল অভিনেতা অরুণ বিজয়,

জ্যাকি শ্রফ, নীল নিতিন মুকেশ, চাঙ্কি পান্ডে, অরুণ বিজয়, মন্দিরা বেদি ও মহেশ মাঞ্জরেকার সহ আরো অনেকেই।

হিন্দুস্তান টাইমস প্রতিবেদনে জানিয়েছে, বাণিজ্য বিশ্লেষক গিরিশ জোহরের আশা, মুক্তির দিন ‘সাহো’র হিন্দি সংস্করণ থেকে আয় হতে পারে ১৫ থেকে ২০ কোটি রুপি। কোনো উৎসব উপলক্ষে মুক্তি না পেলেও তবু বড়সড়ভাবেই হিন্দিতে মুক্তি পাচ্ছে 'সাহো'। সেই হিসেবে নন-হলিডে রিলিজ হিসেবেও ১৫-২০ কোটি হলে তা দারুণ হবে, অপরদিকে বলিউডের অনেক অভিনেতাকে তো মুক্তির দিন ১০ কোটি সংগ্রহ করতে স্ট্রাগল করতে হয়।

তবে গিরিশের মতে,সিনেমাটি প্রভাসেরই ‘বাহুবলি : দ্য কনক্লুসন’-এর রেকর্ড ছুঁতে পারবে না। তিনি আরো মনে করছেন, “মুক্তির দিনে ‘সাহো’র তেলেগু ভাষার সংস্করণ হতে আয় করতে পারে ৩৫ কোটি রুপি, তামিল সংস্করণ থেকে ১৫ কোটি আর মালয়ালাম থেকে আই হতে পারে তিন-পাঁচ কোটি রুপি। সব মিলিয়ে প্রথম দিন পুরো ভারতে ৬০ থেকে ৭০ কোটি রুপি সংগ্রহ করতে পারে।”

প্রথম দিন ৬০ কোটি রুপি আয় করলে ‘সাহো’ অনায়াসে টপকে যেতে পারবে আমির খান-অমিতাভ বচ্চনের ‘থাগস অব হিন্দোস্তান’-কে, যেটি মুক্তির দিন আয় করেছিল ৫০ কোটি রুপি। ‘অ্যাভেঞ্জার্স : দ্য এন্ডগেম’ আয় করেছিল ৫৩ কোটি রুপি। তবে ‘বাহুবলি : দ্য কনক্লুসন’-কে টপকানো প্রায় অসম্ভব, কারণ এটি মুক্তির দিন সংগ্রহ করেছিল ১২০ কোটি রুপি।

আজ শুক্রবার ৩০ আগস্ট সমগ্র ভারতের পাঁচ থেকে ছয় হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘সাহো’, শুধু হিন্দি ভার্সনই মুক্তি পাবে সাড়ে তিন হাজার প্রেক্ষাগৃহে। বিশ্বের আরো অন্যান্য দেশের এক থেকে দুই হাজার প্রেক্ষাগৃহেও মুক্তি পাবে ছবিটি।

অপরদিকে,বাণিজ্য বিশ্লেষক রমেশ বালা বলেছেন, “ভারতে ‘বাহুবলি টু’ সর্বোচ্চ আয় করা সিনেমা। ‘বাহুবলি টু’র পরে প্রভাসের নতুন ছবি ‘সাহো’।সে কারণে প্রত্যাশাও গগনচুম্বী। কয়েকটি ভাষায় মুক্তি পাচ্ছে এ ছবি। ৩০ আগস্ট তেলেগু রাজ্যের এক হাজার ৫০০ প্রেক্ষাগৃহ ও তামিলনাড়ুর ৫৫০ প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাচ্ছে।”

এখন দেখার অপেক্ষা,প্রভাসের নতুন সিনেমা 'সাহো' কি কি রেকর্ড তৈরি করে।

বার্তা‌জগৎ২৪.কম/এফ এইচ পি

Share on: