'ভুল ভুলাইয়া ২’ সিনেমায় কার্তিক আরিয়ান:

বার্তা‌জগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ১৮ অগাস্ট ২০১৯ সময়ঃ সন্ধ্যা ৬ঃ০৪
'ভুল ভুলাইয়া ২’ সিনেমায় কার্তিক আরিয়ান:
'ভুল ভুলাইয়া ২’ সিনেমায় কার্তিক আরিয়ান:

আফজালুর ফেরদৌস রুমন:

বলিউডে এখন সিক্যুয়েলের বাতাস বইছে বেশ জোরেসোরে। গান হোক বা মুভি সবখানেই সিক্যুয়েলের রমরমা অবস্থা। সিনেমা হিট করানোর জন্য এটাই যেন নতুন ট্রেন্ড। এই হিসাবে ‘সিংঘম’, ‘জলি এলএলবি’, ‘পেয়ার কা পঞ্চনামা’, ‘কৃষ’, ‘ধুম’, ‘গোলমাল’ 'হাউজফুল' 'দাবাং' -এর মতো ভুরি ভুরি সিনেমার সিক্যুয়েলের উদাহরণ অনায়াসেই দেওয়া যায়। এবার এই তালিকায় নতুন সংযোজন ‘ভুল ভুলাইয়া’। ২০০৭ সালে মুক্তি পাওয়া এই হরর-কমেডি সিনেমা বক্স অফিসে ঝড় তোলার সঙ্গে সঙ্গে এখনও পর্যন্ত যে দর্শকদের মনে আলাদা জায়গা করে রেখেছে, তা বলা যায় নিশ্চিন্তে। তাই এই সিনেমার সিক্যুয়েলের খবর প্রকাশ্যে আসতেই স্বাভাবিকভাবেই আগ্রহ তৈরী হয়েছিল দর্শকদের মাঝে। 

‘ভুল ভুলাইয়া’র পরবর্তী ফ্র্যাঞ্চাইজিতেও কি অক্ষয় কুমার থাকছেন? এমন প্রশ্ন তুলেছিলেন অনেকেই। তবে জানা গিয়েছে, সিক্যুয়েলে অভিনয় করছেন না বলিউডের খিলাড়ি কুমার। তাহলে সিনেমার মূল ভূমিকায় কে অভিনয় করবেন? সিক্যুয়েল ঘোষণার পর থেকেই সেই খোঁজ শুরু হয়ে গিয়েছিল প্রযোজনা সংস্থার তরফে। অক্ষয় কুমার যে মনোবিদের চরিত্রে অভিনয় করেছিলেন, সিক্যুয়েলের চরিত্রটিও ঠিক সেই আদলেই লেখা হয়েছে। তাই এই চরিত্রের জন্য কোনও প্রতিভাবান অভিনেতাকেই চাইছিলেন নির্মাতারা। সেই তালিকায় বলিউডের এই প্রজন্মের তিন দক্ষ এবং অভিনেতার নাম শোনা গিয়েছিল – ভিকি কৌশল, আয়ুষ্মান খুরানা ও রাজকুমার রাও। এঁদের মধ্যেই কোনও একজনকে সিনেমার প্রধান চরিত্রে দেখা যাবে বলে শোনা গিয়েছিল। তবে আজ পোষ্টার প্রকাশ প্রকাশের মধ্যে দিয়ে সকল জল্পনা কল্পনার অবসান ঘটানো হয়েছে প্রযোজনা সংস্থা থেকেই। 

‘ভুল ভুলাইয়া’ সিক্যুয়েলের মূল চরিত্রে দেখা যাবে এই সময়ের আরেক আলোচিত এবং জনপ্রিয় অভিনেতা কার্তিক আরিয়ানকে। উল্লেখ্য, কার্তিক আরিয়ান এই সময়ে এসে ক্যারিয়ারের সেরা সময় পার করছেন। কিছুদিন আগে শ্যুটিং শেষ করলেন  ইমতিয়াজ আলির পরিচালনায় ‘লাভ আজকাল ২’ সিনেমার। এই সিনেমার তার বিপরীতে আছেন সাইফ কন্যা সারা আলি খান। হাতে রয়েছে ‘পতি পত্নী অউর উও’-এর রিমেক। এরই মধ্যে ‘ভুল ভুলাইয়া’ সিক্যুয়েলে প্রধান ভূমিকায় তার দেখা পাওয়া যাচ্ছে। 

২০০৭ সালে দর্শকদের অতুলনীয় প্রশংসা পেয়েছিল ‘ভুল ভুলাইয়া’। বিশেষ করে নজর কেড়েছিলেন অক্ষয় কুমার ও বিদ্যা বালানের অভিনয়। পরিচালক প্রিয়দর্শনও এই সিনেমার জন্য প্রশংসা কুড়িয়েছিলেন। উল্লেখ্য 'ভুল ভুলাইয়া ' সাউথ ইন্ডিয়ান 'চন্দ্রমুখী'র অফিসিয়াল রিমেক। তবে ‘ভুল ভুলাইয়া ২’ তে পরিচালকের আসনে রয়েছেন আনিস বাজমী। এই সিনেমার গল্প লিখেছেন ফরহাদ সামজি এবং আকাশ কৌশিক। সামজি এই সিনেমা ছাড়াও  কমেডি সিনেমা পরিচালনায় ফারহাদ যে বেশ অভিজ্ঞ, তার প্রমাণ ‘হাউজফুল ৩’, ‘হাউজফুল ৪’ ও ‘এন্টারটেনমেন্ট’-এর মতো সিনেমা। এমনকী রিমেক ‘কুলি নম্বর ১’, রোহিত শেট্টির ‘সূর্যবংশী’, আহমেদ খানের ‘বাগি ৩’ ও অক্ষয় কুমারের ‘লক্ষ্মী বম্ব’ সিনেমার গল্পও তাঁরই লেখা। 

অন্যদিকে আনিস বাজমী কমেডি সিনেমার নির্মাতা হিসেবে বলিউডে বেশ জনপ্রিয় এবং আলোচিত। 'নো এন্ট্রি' 'ওয়েলকাম' 'ওয়েলকাম ব্যাক' 'সিং ইজ কিং' 'রেডি' এর মতো আলোচিত এবং বক্স অফিসে ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন তিনি। এবার 'ভুল ভুলাইয়া২' সিনেমাতেও পরিচালক হিসেবে আনিস বাজমী হতাশ করবেন না বলেই আশাবাদ ব্যক্ত করেন প্রযোজনা সংস্থা। 'ভুল ভুলাইয়া ২' মুক্তি পাবে ২০২০ সালের ৩১শে জুলাই।

বার্তাজগৎ২৪/এম এ/এফ এইচ পি

Share on: