মাতৃত্বকালীন বিরতি শেষে মাঠে ফিরছেন সানিয়া মির্জা

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ৩০ নভেম্বর ২০১৯ সময়ঃ রাত ১ঃ২৮
মাতৃত্বকালীন বিরতি শেষে মাঠে ফিরছেন সানিয়া মির্জা
মাতৃত্বকালীন বিরতি শেষে মাঠে ফিরছেন সানিয়া মির্জা

দিদারুল ইসলাম:

ভারত তথা উপমহাদেশের জনপ্রিয় টেনিস খেলোয়াড় সানিয়া মির্জা। একজন ভারতীয় হয়েও চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের ক্রিকেট তারকা শোয়েব মালিককে বিয়ে করে আলাদাভাবেই সকলের নজরে আসেন শোয়েব-সানিয়া দম্পতি। এই তারকা দম্পতির ঘরে আগমন ঘটে নতুন অতিথির যার কারণে প্রায় দুই বছর খেলা থেকে দূরে সরে থাকতে হয়েছে সানিয়া মির্জাকে। অবশেষে সেই দুই বছরের মাতৃত্বকালীন বিরতি শেষে আগামী জানুয়ারিতে পুনরায় মাঠে ফেরার ঘোষণা দিয়েছেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা।

বৃহস্পতিবার গণমাধ্যমে তিনি জানান,হোবার্ট ইন্টারন্যাশনাল টেনিস টুর্নামেন্ট দিয়ে তিনি পুনরায় প্রতিযোগিতামূলক টেনিসে ফিরে আসবেন।

সর্বশেষ ২০১৭ সালের অক্টোবরে চায়না ওপেনে মাঠে নেমেছিলেন ৩৩ বছর বয়সী সানিয়া মির্জা। এবারে তিনি ডব্লিউটিএ’র দ্বৈত ইভেন্টে র‌্যাংকিংয়ের ৩৮তম স্থানে থাকা ইউক্রেনের নাদিয়ো কিচেনকের সঙ্গে জুটিবদ্ধ হয়ে খেলবেন।

পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক অলরাউন্ডার শোয়েব মালিককে বিয়ে করার পরে এই তারকা দম্পতির ঘর আলো করে সানিয়ার ইজহান নামে একটি পুত্র সন্তানের জন্ম হয়েছে। সেই কারণে মাতৃত্বকালীন ছুটিতে গিয়েছিলেন ভারতের জনপ্রিয় টেনিস তারকা সানিয়া মির্জা।

অপরদিকে সানিয়ার উদ্ধৃতি দিয়ে ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) জানায়, ‘সানিয়া মির্জা হোবার্টে এবং এরপর অস্ট্রেলিয়ান ওপেনে খেলবেন। আগামী মাসে মুম্বাইতে একটি টুর্নামেন্টও খেলতে চান তিনি। তবে এখনো এই ব্যাপারে পুরোপুরি নিশ্চিত হওয়া যায়নি। কেননা সেখানে অংশ নেওয়ার জন্য সানিয়া মির্জা এখনো পুরোপুরি প্রস্তুত নয়।এটা সম্পূর্ণ নির্ভর করছে কব্জির উপড়। তবে হোবার্ট ও অস্ট্রেলিয়ায় খেলার ব্যাপারে নিশ্চিত। ’

সানিয়া মির্জা বলেন ‘সন্তান জন্মের পর অনেক কিছুই বদলে যায়। জীবনে নিয়ম-কানুন ও ঘুমের সময়ে পরিবর্তন আসে। তবে আমার মনে হয় এখন আমি ফিট।সন্তান হওয়ার আগে যেমন ছিলাম, এখন নিজেকে তেমনই ঝরঝরে মনে হচ্ছে। ’

আগামী ১১-১৮ জানুয়ারিতে অনুষ্ঠিত হতে যাওয়া হোবার্ট ডব্লুটিএ এবং অস্ট্রেলিয়ান ওপেনের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ।

সানিয়া মির্জা হলেন একজন পেশাদার ভারতীয় টেনিস খেলোয়াড়। তিনি ২০০৩ থেকে ২০১৩ সাল পর্যন্ত এক দশক উপরে ধরে ভারতীয় টেনিস অঙ্গনে এক নম্বর অবস্থান করা সর্বোচ্চ রেকর্ডধারী ভারতীয় খেলোয়াড়।পরবর্তীতে তিনি একক প্রতিযোগিতায় থেকে অবসর গ্রহণের পর থেকে অঙ্কিতা রায়না শীর্ষ স্থান দখল করে নেয়।ভারতের এ যাবতকালের সেরা মহিলা টেনিস খেলোয়াড় হিসেবে বিবেচিত সানিয়া আমেরিকার রাজিব রামের সঙ্গে জুটিবদ্ধ হয়ে অস্ট্রেলিয়ান ওপেনের মিশ্র দ্বৈত খেলবেন।

বার্তাজগৎ২৪/ এম এ

 

Share on: