রাম মন্দির নয়, এই সময়ে দরকার করোনার ভ্যাকসিন: দেব

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ৮ অগাস্ট ২০২০ সময়ঃ দুপুর ১ঃ০৪
রাম মন্দির নয়, এই সময়ে দরকার করোনার ভ্যাকসিন: দেব
রাম মন্দির নয়, এই সময়ে দরকার করোনার ভ্যাকসিন: দেব

 

বার্তাজগৎ২৪ ডেস্ক:

অযোধ্যায় বাবরি মসজিদ ভেঙে রামজন্মভূমিতে মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গেল বুধবার (৫ অগাস্ট) দিনক্ষণ, শুভলগ্ন মেনেই মন্দিরের প্রথম ইট গেঁথেছেন তিনিই। প্রায় সাড়ে তিন বছর সময় লাগবে রাম মন্দির নির্মাণ করতে। খরচ হবে আনুমানিক ৩০০ কোটি রূপি। তবে করোনাকালীন অযোধ্যায় রামমন্দির নির্মাণের এমন আয়োজন নিয়ে এবার প্রশ্ন তুলেছেন তৃণমূল সাংসদ তথা অভিনেতা দীপক অধিকারী ওরফে দেব।

টালিগঞ্জের এ অভিনেতা প্রশ্ন তুলেছেন, এই মহামারি করোনার সময়ে রাম মন্দির নিয়ে আড়ম্বরের যৌক্তিকতা কী? যে কোনও বাচ্চাকে যদি প্রশ্ন করা হয়, তোমার এখন কী চাই? সেও বলবে করোনার ভ্যাকসিন না রামমন্দির, সেও বলে দেবে কোনটা প্রয়োজন।

দেবের এমন মন্তব্যের পর আলোচনা ও সমালোচনার শিকার হচ্ছেন তিনি। নেটদুনিয়ায় এই অভিনেতাকে সাম্প্রদায়িকতা সৃষ্টি করছেন বলে অনেকে উল্লেখ করছেন। যদিও  মোদি সম্পর্কে অভিনেতা বলেন, আমার মোদিজিকে ভালো লাগে। দেশে ওনার যা অনুরাগী, আমি তার প্রশংসা করি। কোনো দল নয়, এই সময়ে আমাদের সবার লক্ষ্য ভ্যাকসিন। 

দেব আরো বলেন, এই সময়ে দাঁড়িয়ে মন্দির নয় ভ্যাকসিন দরকার। একটা বাচ্চা ছেলেকে প্রশ্ন করলে সেও তাই বলবে যে আমাদের ভ্যাকসিন দরকার। 

উল্লেখ্য, কোভিড ১৯ থাবা বসিয়েছে মোদি মন্ত্রিসভাতেও। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ছাড়াও আক্রান্ত হয়েছেন আরও একাধিক নেতা। হোম আইসোলেশনে একাধিক সাংসদ থেকে মন্ত্রী। এই অবস্থায় প্রধানমন্ত্রীর অযোধ্যায় উড়ে আসা এবং শতাধিক অতিথি নিয়ে ঘটা করে রামমন্দিরের ভিত্তি প্রস্তর নিয়ে তাই স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে।

এই মুহূর্তে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ২০ লাখের কাছাকাছি। ২৪ ঘণ্টায় আক্রান্তের নিরিখে ব্রাজিল এবং আমেরিকাকেও ছাড়িয়ে গেছে ভারত। টানা এক সপ্তাহ ভারতে প্রতিদিন করোনা আক্রান্ত হচ্ছেন ৫০ হাজারের ওপর মানুষ। মৃত্যুতেও রেকর্ড দেশের। গত ২৪ ঘণ্টায় ৯০৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে কেন্দ্র। সূত্র- এবিপি আনন্দ।

বার্তাজগৎ২৪/ এম এ

Share on: