সঞ্জয়ের পরিচালনায় 'গাঙ্গুবাঈ' রুপে আলিয়া

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ১৬ অক্টোবর ২০১৯ সময়ঃ রাত ১২ঃ৫৮
সঞ্জয়ের পরিচালনায় 'গাঙ্গুবাঈ' রুপে আলিয়া
সঞ্জয়ের পরিচালনায় 'গাঙ্গুবাঈ' রুপে আলিয়া

আফজালুর ফেরদৌস রুমন:

বলিউডের ইতিহাসে অন্যতম সেরা ব্যবসাসফল সিনেমা 'পদ্মাবত' পরিচালনার প্রায় ২ বছর পরে 'গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি'ই হতে চলেছে সঞ্জয় লীলা বনশালীর আগামী সিনেমা। দীপিকা পাড়ুকোনকে নিয়ে পরপর তিনটি ব্যবসাসফল এবং প্রশংসিত সিনেমা উপহার দেওয়ার পর এবার আরেক জনপ্রিয় তারকা আলিয়া ভাটকে নিয়ে নতুন সিনেমার ঘোষণা দিলেন বলিউডের এই সময়ের মুভি মোঘল খ্যাত সঞ্জয় লীলা বনশালী। এর আগে সালমান খান এবং আলিয়া ভাটকে নিয়ে 'ইনশাহআল্লাহ' নামক সিনেমার ঘোষণা দিলেও সেটি আপাতত হচ্ছেনা। তাই এবছরেই আলিয়াকে নিয়ে 'গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি'র শ্যুটিং শুরু করতে যাচ্ছেন সঞ্জয়। 

জানা গেছে সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হতে যাচ্ছে সঞ্জয় লীলা বনশালীর এই নতুন সিনেমা। মুম্বাইয়ের কামাথিপুরার এক যৌনপল্লিতে গাঙ্গুবাঈ নামে এক নারী ছিলেন। একটা সময় এসে বেশ কয়েকটি পতিতালয় তিনি চালাতেন। যেসব নারীদের জোর করে দেহ ব্যবসায় আনা হত, তাদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিতেন গাঙ্গুবাঈ। সেই গাঙ্গুবাঈকে নিয়েই চলচ্চিত্র নির্মাণ করার সিদ্ধান্ত নিয়েছেন সঞ্জয় লীলা বানশালি। বানসালির এই সিনেমায় গাঙ্গুবাঈ চরিত্রে অভিনয় করবেন আলিয়া ভাট।

আগের সিনেমাগুলোর মতোই সঞ্জয়ের এই সিনেমাতেও বিশাল ব্যয়বহুল সেট, ডিজাইনার ড্রেস, অলংকার, অসাধারণ সিনেমাটোগ্রাফি, শ্রুতিমধুর গান, চোখ ধাধানো কোরিওগ্রাফি, শিল্পীদের দক্ষ অভিনয় এবং পরিচালনার মুন্সিয়ানার দেখা মিলবে বলেই ধারণা করা হচ্ছে। বিশেষ করে 'দেবদাস' 'বাজিরাও মাস্তানি' এবং 'পদ্মাবত' এই তিন সিনেমা প্রমাণ করে যে সঞ্জয় লীলা বনশালী সিনেমার দৃশ্য শুধু ক্যামেরায় তুলে ধরেন না, তিনি সিনেমার আনুষাঙ্গিক সবকিছু দর্শকদের চোখের সামনে জীবন্ত রুপে ফুটিয়ে তোলেন। তার সিনেমায় অভিনেত্রীরা বরাবরই নিজেদের সেরাটা তুলে ধরারা সুযোগ পান। আলিয়ার ক্ষেত্রেও তার ব্যতিক্রম হবেনা বলেই ধরে নেয়া যায়।

হাইওয়ে, উড়তা পাঞ্জাব, ডিয়ার জিন্দেগী, কাপুর এন্ড সন্স, রাজি, বা হালের গাল্লি বয়- এসব সিনেমায় দক্ষ অভিনয় উপহার দিয়ে আলিয়া প্রমাণ করেছেন এই সময়ের অন্যতম জনপ্রিয় এবং দক্ষ অভিনেত্রী তিনি। সঞ্জয় লীলা বনশালীর পরিচালনায় 'গাঙ্গুবাঈ' চরিত্রেও তিনি নিজের অভিনয় জীবনের অন্যতম সেরা চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন বলেই ধারনা করা হচ্ছে। সবকিছু ঠিক থাকলে ২০২০ সালেই মুক্তি পাচ্ছে 'গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি'।

বার্তাজগৎ২৪/ এম এ

Share on: