সরকার দলীয় নেতা-কর্মীদের হামলায় আহত বিএনপির নেতা তাবিথ আউয়াল

বার্তাজগৎ২৪/কেএইচ
বার্তাজগৎ২৪ ডেস্ক: বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: ১০:০০ অপরাহ্ন, ১৭ সেপ্টেম্বর ২০২২ | আপডেট: ৫:১৬ পূর্বাহ্ন, ২৮ সেপ্টেম্বর ২০২২
সংগৃহীত ছবি

পূর্বঘোষিত মোমবাতি প্রজ্জলন কর্মসূচি শেষে ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীদের অতর্কিত হামলায় আহত হয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য তাবিথ আউয়াল।

আজ শনিবার (১৭ সেপ্টেম্বর) বনানীতে কর্মসূচি পালন শেষে হোটেল শেরাটনের সামনে তিনি এই হামলার শিকার হয়েছেন। চিকিৎসার জন্য তাকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নজিরবিহীন লোডশেডিং, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশের গুলিতে দলের নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদে এই কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি।

বিএনপি যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালও হামলায় আহত হয়েছেন। তিনি বলেন, আমাদের কর্মসূচি শুরু হওয়ার আগেই রাস্তার অপরপাশে ছাত্রলীগ, যুবলীগ মিছিল করছিল। কিন্তু অনুষ্ঠানের প্রধান অতিথি ড. খন্দকার মোশাররফ হোসেনের বক্তব্যের প্রায় শেষ পর্যায়ে অপরপাশ থেকে এসে আমাদের নেতা-কর্মীদের উপর হামলা চালায়। হামলায় বহু নেতা-কর্মী আহত হয়েছে। নারী কর্মীরাও আহত হয়েছে। ঢাকা সিটি করপোরেশন উত্তরের মেয়র প্রার্থী ছিলেন, তাবিথ আউয়াল গুরুতরভাবে আহত। বিস্তারিত আরও পরে বলা যাবে। এভাবে কোনো শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা হতে পারে মাথায়ই আসে না।

মোমবাতি প্রজ্জ্বলন ও মৌন কর্মসূচিতে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক।

বার্তাজগৎ২৪/কেএইচ