প্রথমবারের মতো আইপিএলে এসেই ফাইনালে গুজরাট

বার্তাজগৎ২৪/ এমএ
বার্তাজগৎ২৪ ডেস্ক : বার্তাজগৎ২৪ ডেস্ক :
প্রকাশিত: ২:৩৬ পূর্বাহ্ন, ২৫ মে ২০২২ | আপডেট: ৩:২১ পূর্বাহ্ন, ২৯ জুন ২০২২

২০২২ সালের আইপিএলে প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে গুজরাট টাইটান্স। শেষ তিন বলে তিনটি ছয় মেরে ফাইনাল নিশ্চিত করে গুজরাট। আমদাবাদের মাঠে ফাইনাল খেলবে দলটি। ডেভিড মিলার এবং হার্দিক পাণ্ড্যর ব্যাটে ৭ উইকেটে রাজস্থান রয়্যালসকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে গুজরাট টাইটান্স।

টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন হার্দিক। শুরুতে যশস্বী জয়সবালকে ফিরিয়ে দিলেও সেই ধাক্কা সামলে দেন সঞ্জু স্যামসন এবং জস বাটলার। ৬৮ রানের জুটি গড়েন তাঁরা। বড় রানের ভিত গড়ে দেয় তাঁদের ইনিংসটাই। স্যামসন ৪৭ রান করে ফিরে যান। দেবদত্ত পাড়িক্কল করেন ২৮ রান। বাকি রান তোলার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন জস বাটলার। তাঁকে দ্রুত না ফেরাতে পারলে যে কী হতে পারে, তা দেখিয়ে দিলেন ইডেনে।

আরও পড়ুন : মুশফিক অপরাজিত ১৭৫, বাংলাদেশের সংগ্রহ ৩৬৫ রান
শিমরন হেটমায়ার, রিয়ান পরাগরা দর্শক আর মঞ্চ মাতালেন বাটলার। ৫৬ বলে ৮৯ রান করে রান আউট হন বাটলার। প্রথম কোয়ালিফায়ারে ১৮৮ রান তোলে রাজস্থান। ঋদ্ধিমান সাহাদের জিততে হলে করতে হত ১৮৯ রান।

রান তাড়া করতে নেমে শূন্য রানে ফিরে যান ঋদ্ধি। তাঁর ঘরের মাঠের দর্শকদের ব্যাট হাতে নিরাশ করেন তিনি। দ্বিতীয় উইকেটে ম্যাথু ওয়েড এবং শুভমন গিল ৭২ রানের জুটি গড়েন। শুভমন ব্যাট করার ইডেন থেকে ‘কেকেআর, কেকেআর’ আওয়াজও শোনা যায়। গত মরসুম পর্যন্ত কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা শুভমনের কাছেও ইডেন যে ঘরের মাঠই ছিল একসময়। ২১ বলে ৩৫ রান করেন তিনি। ওয়েডও ৩৫ রান করে আউট হন।

তখনও ম্যাচ জয়ের থেকে অনেক দূরে গুজরাট। কিন্তু হার্দিক পাণ্ড্য এবং ডেভিড মিলারের জুটি জয় এনে দিল তাদের। ৬১ বলে ১০৬ রানের জুটি গড়েন তাঁরা। হার্দিক করলেন ২৭ বলে ৪০ রান। মিলার ৩৮ বলে ৬৮ রান করেন। তাঁদের অপরাজিত জুটিই জয় এনে দিল। শেষ ওভারে প্রয়োজন ছিল ১৬ রান। মিলার একাই তিনটি ছয় মেরে ম্যাচ জিতিয়ে দেন।

বার্তাজগৎ২৪/ এমএ