ঢাকার হোটেলে নারী এনে বিপাকে শ্রীলঙ্কান ক্রিকেটার

বার্তাজগৎ২৪/ এমএ
বার্তাজগৎ২৪ ডেস্ক : বার্তাজগৎ২৪ ডেস্ক :
প্রকাশিত: ১২:৫০ অপরাহ্ন, ২৫ মে ২০২২ | আপডেট: ৪:৩৮ পূর্বাহ্ন, ২৯ জুন ২০২২

শৃঙ্খলা ভাঙার অপরাধে দেশে ফিরিয়ে নেওয়া হয়েছে শ্রীলঙ্কান ব্যাটার কামিল মিশারাকে। হোটেলে নারী নিয়ে আসার ঘটনায়ই ফিরিয়ে নেওয়া হচ্ছে তাকে। যদিও কারণ না জানালেও শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি) গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, নিয়মবহির্ভূত কাজ করায় দেশে ফেরানো হচ্ছে তাকে। কলম্বো ফেরার পর অভিযোগ তদন্ত করে অভিযোগের সত্যতা পেলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবে এসএলসি।

জানা গেছে, কামিল মিশারার বিরুদ্ধে নারী অতিথিকে রুমে এনে ফূর্তি করার অভিযোগ উঠেছে। বাংলাদেশের নিরাপত্তা কর্মকর্তারা বিষয়টি শ্রীলঙ্কা দলকে জানায়েছে। সিসিটিভির ফুটেজ দেখে অভিযোগের সত্যতাও পেয়েছে লঙ্কান টিম ম্যানেজমেন্ট বোর্ড। এটিকে লঙ্কান ক্রিকেট বোর্ড তার শৃঙ্খলা ভঙ্গের কারণ হিসেবে দেখছে। এ কারণেই তাকে দেশে পাঠিয়েছে।

২১ বছর বয়সী এ ব্যাটারের বিরুদ্ধে বয়সভিত্তিক দল থেকেই শৃঙ্খলা ভাঙার অভিযোগ রয়েছে। ২০২১ সালে বিশ্বকাপ সুপার লিগের সিরিজ খেলতে এসেও বায়োসিকিউর বাবল ভেঙে আলোচনায় ছিল লঙ্কান ক্রিকেট দল। এবারের বিষয়টি আরও গুরুতর। সিরিজ চলাকালে অপরিচিত মানুষের সঙ্গে কথা বলাই যেখানে নিষেধ সেখানে হোটেল রুমে নারী অতিথির সঙ্গে সময় কাটানো আইসিসি অ্যান্টিকরাপশন ইউনিটের কাছেও দোষের।

শ্রীলঙ্কার হয়ে এখন পর্যন্ত তিনটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন কামিল মিশারা। তিন ম্যাচে তার রান ১৫। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ ম্যাচে ছয় ফিফটিসহ ৬৬৬ রান করে বাংলাদেশ সফরের জন্য ১৮ সদস্যের টেস্ট দলে সুযোগ পান তিনি। যদিও বাংলাদেশে এসে খেলার সুযোগ হয়নি তার। এর মধ্যে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে হুমকির মুখে পড়লো তার ক্যারিয়ারও।

তবে মিশারার বিরুদ্ধে অভিযোগের বিষয়ে শ্রীলঙ্কা দলের কোনো সদস্যই মুখ খোলেননি। যদিও এএফপির শ্রীলঙ্কান প্রতিবেদক লিখেছেন, হোটেলে তার কাছে নারী অতিথি এসেছিলেন। সেখানে ফূর্তি করেছেন কামিল। বাংলাদেশে নিরাপত্তা কর্মকর্তারা বিষয়টি শ্রীলঙ্কা দলকে জানান। সিসিটিভির ফুটেজ দেখে মিশারার বিরুদ্ধে তোলা অভিযোগের সত্যতা মেলায় লঙ্কান টিম ম্যানেজমেন্ট বোর্ডের সঙ্গে যোগাযোগ করে ওপেনিং এ ব্যাটারকে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নেয়। 

এর আগেও ২১ বছর বয়সী এ ব্যাটারের বিরুদ্ধে বয়সভিত্তিক দল থেকেই শৃঙ্খলা ভাঙার অভিযোগ রয়েছে বলেও জানান তিনি। 

বার্তাজগৎ২৪/ এমএ