ম্যাথুজকে বল ছুঁড়ে মেরে জরিমানার কবলে তাইজুল

বার্তাজগৎ২৪/ এমএ
বার্তাজগৎ২৪ প্রতিবেদক : বার্তাজগৎ২৪ প্রতিবেদক :
প্রকাশিত: ৪:২৪ অপরাহ্ন, ২৬ মে ২০২২ | আপডেট: ৪:০২ পূর্বাহ্ন, ২৯ জুন ২০২২
তাইজুল ইসলাম

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের তৃতীয় দিন (গতকাল) শ্রীলংকার ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথুজের দিকে বল ছুঁড়ে মেরে জরিমানার কবলে পড়েছেন বাংলাদেশের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে তাইজুলকে। আইসিসি আচরণবিধির লেভেল-১ অপরাধ করেছেন তাইজুল। আইসিসির আচরণবিধির ২.৯ অনুচ্ছেদ ভঙ্গ করেছেন তিনি। যা আন্তর্জাতিক ম্যাচে কোন খেলোয়াড়কে লক্ষ্য করে বল ছুঁড়ে মারা অনুপযুক্ত বা বিপজ্জনক। 

আরও পড়ুন : ঢাকার হোটেলে নারী এনে বিপাকে শ্রীলঙ্কান ক্রিকেটার
বুধবার শ্রীলংকার ইনিংসের ৬৯তম ওভারে ঘটনাটি ঘটে। শ্রীলংকা ইনিংসের ৬৯তম ওভারে তাইজুলের চতুর্থ ডেলিভারিটি সোজা ড্রাইভ করেন ম্যাথুজ। নিজেই বল ফিল্ডিং করে ম্যাথুজের দিকে ছুঁড়ে মারেন তাইজুল। তখন পপিং ক্রিজের মধ্যেই ছিলেন এবং রান নেয়ার চেষ্টা করেননি ম্যাথুজ। তারপরও ম্যাথুজের দিকে বল ছুঁড়ে মারেন তাইজুল। এক বিবৃতিতে এমনই বলেছে আইসিসি। 

নিজের অপরাধ স্বীকার করে নিয়েছেন তাইজুল। ম্যাচ রেফারি ক্রিস ব্রডের দেয়া শাস্তি তাইজুল  মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। পাশাপাশি তাইজুলের ডিসিপ্লিনারি রেকর্ডে একটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে। যা ২৪ মাসের মধ্যে প্রথম অপরাধ ছিলো। মুশফিকুর রহিমের অনবদ্য ১৭৫ ও লিটন দাসের ১৪১ রানের সুবাদে প্রথম ইনিংসে ৩৬৫ রান করে বাংলাদেশ।

বার্তাজগৎ২৪/ এমএ