রোনালদো চলে গেলে পিএসজিতে নেইমার!

বার্তাজগৎ২৪/কেএইচ
স্পোর্টস ডেস্ক: স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: ৬:৩৩ অপরাহ্ন, ২৮ জুন ২০২২ | আপডেট: ৯:৩১ অপরাহ্ন, ১১ অগাস্ট ২০২২
ফাইল ছবি

পিএসজিকে কাঙ্খিত সাফল্য এনে দিতে পারেননি। এ কারণে ব্রাজিলিয়ান তারকা নেইমারকে বিক্রি করে দেয়ার বিষয়ে এরই মধ্যে গুঞ্জন শুরু হয়েছে। অন্যদিকে ম্যানচেস্টার ইউনাইটেডের কর্মকাণ্ডে বেশ ক্ষুব্ধ ক্রিশ্চিয়ানো রোনালদো। এরই মধ্যে খবর বেরিয়েছে, তিনি নিজে ছেড়ে যেতে পারেন ম্যানইউকে।

খবর চাউর হয়ে গেছে, ক্রিশ্চিয়ানো রোনালদো যদি ম্যানইউ ছেড়েই যান, তাহলে তার ঘাটতি পূরণ করার জন্য পিএসজির নেইমারকে দলে নেয়ার জন্য জোর চেষ্টা চালাবে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি।

গত মৌসুমে জুভেন্টাস থেকে এক নাটকীয়ভাবে ম্যানইউতে ফিরে আসেন রোনালদো। তবে তিনি ব্যক্তিগতভাবে ভাল পারফর্ম করলেও, দলগতভাবে ইউনাইটেডের পারফরম্যান্স ছিল খুবই বাজে।

ইংলিশ প্রিমিয়ার লিগে ৬ষ্ঠ হওয়ার ফলে একে তো আগামী চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবে না দল, তারওপর এখনও পর্যন্ত আগামী মৌসুমের জন্য কোনও তারকাকে দলে না নেয়ার কারণে বিরক্ত রোনালদো। ম্যানইউ বিক্রি করতে না চাইলেও তার দলবদল নিয়ে এখন বাজার সরগরম।

রোনালদোর পরবর্তী ক্লাব হিসাবে খুব বেশি শোনা যাচ্ছে চেলসির নাম। রোনালদোর এজেন্ট হোর্হে মেন্ডেজ এরই মধ্যে চেলসির নতুন মালিক টড বোয়েহলির সঙ্গে এ বিষয়টা নিয়ে সাক্ষাৎ করেছেন বলেও শোনা যাচ্ছে।

এদিকে রোমেলু লুকাকুকে অন্য ক্লাবে লোনে পাঠানোর পর চেলসিরও একজন স্ট্রাইকার খুব প্রয়োজন। সে জায়গায় রোনালদোর চেয়ে এই বয়সেও ভাল গোলদাতা পাওয়াটা বেশ কষ্টকর হবে। এ কারণে চেলসি রোনালদোর বিষয়ে খুব আগ্রহী বলে জানা গেছে।

সিআর সেভেন যদি সত্যি সত্যিই ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়েন, তাহলে রেড ডেভিলসরা নেইমারের দিকেই ঝাঁপাতে পারে বলে খবর ছড়িয়ে পড়েছে ইউরোপিয়ান মিডিয়াগুলোয়। রোনালদোই হচ্ছেন গত মৌসুমে ম্যানইউর নিয়মিত গোলদাতা। তিনি ক্লাব ছাড়লে তো এই জায়গায় বড় একটি ঘাটতি তৈরি হয়ে যাবে।

আরএমসি স্পোর্টসের সূত্রে ইংল্যান্ডের বিখ্যাত দ্য মেট্রো.কম.ইউকে সংবাদ প্রকাশ করেছে, রোনালদোর পরিবর্তে নেইমারকেই দলভুক্ত করে নিতে পারে রেড ডেভিলরা। এমনকি আরএমসি দাবি করছে, নেইমারও এখন নিজে থেকে চাচ্ছেন পিএসজি থেকে বের হয়ে যেতে।

পিএসজির নতুন ফুটবল উপদেষ্টা লুইস ক্যাম্পোস ৩০ বছর বয়সী নেইমারের সঙ্গে একটি দফারফা করার জন্য ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে এরই মধ্যে আলোচনা করেছেন। বিশেষ করে প্রতি সপ্তাহে নেইমারকে পারিশ্রমিক দিতে হয় তাদের ৬ লাখ ৭০ হাজার পাউন্ড। যা ফুটবল বিশ্বে উচ্চতর পারিশ্রমিকের একটি। পিএসজি চায়, এই বিশাল অংকের খরচ থেকে বাঁচতে। সে কারণে নেইমারকে ছেড়ে দেয়ার জন্য এতবড় চিন্তা।

তবে নেইমারকে শুধু ম্যানইউ নয়, চেলসিও চায় দলে ভেড়াতে। তারা এরই মধ্যে সম্ভাব্য ক্রয়ের তালিকায় নেইমারকে ধরেই সামনে এগুচ্ছে। এছাড়া নিউক্যাসল ইউনাইটেডও চায় নেইমারকে কিনতে। কিন্তু নেইমার নিজেই এই ক্লাবে যাবেন না বলে জানিয়ে দিয়েছেন।

বার্তাজগৎ২৪/কেএইচ