এশিয়া কাপের জন্য দল ঘোষণা পাকিস্তানের

বার্তাজগৎ২৪/কেএইচ
স্পোর্টস ডেস্ক: স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: ২:৫৭ অপরাহ্ন, ০৩ অগাস্ট ২০২২ | আপডেট: ৮:২৫ অপরাহ্ন, ১১ অগাস্ট ২০২২
ফাইল ছবি

এশিয়া কাপের আসন্ন আসরের জন্য সবার আগে নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ১৫ সদস্যের দলে জায়গা হয়নি পেসার হাসান আলির। আজ বুধবার এক সংবাদ বিবৃতির মাধ্যমে এই দল ঘোষণা করে পিসিবি।

এদিন এশিয়া কাপের সঙ্গে নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ওয়ানডে স্কোয়াডও দিয়েছে পাকিস্তান বোর্ড। সিরিজের ম্যাচ তিনটি মাঠে গড়াবে আগামী ১৬, ১৮ ও ২১ আগস্ট। এই সিরিজেও নেই হাসান আলির নাম। তবে দেশটির ক্রিকেট বোর্ডের তরফ থেকে হাসানের ক্ষেত্রে বাদ শব্দটি ব্যবহার না করে বিশ্রামের কথা উল্লেখ করেছে।

পিসিবির প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম সংবাদমাধ্যকে বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেট থেকে হাসানকে বিরতি দেয়া হয়েছে। তার বদলে নাসিম শাহ খেলবে। ফাস্ট বোলিং ডিপার্টমেন্টকে সে অনেক স্বস্তি দিতে পারবে। আক্রমণের জন্য সে যথেষ্ট ভালো অপশন। যেখানে পরিবর্তন আনা জরুরী, আমরা কেবল সেখানেই পরিবর্তন এনেছি। দুটো সিরিজই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। হেড কোচ এবং অধিনায়কের সঙ্গে কথা বলে আমরা আমাদের সেরা দলই ঘোষণা করেছি।’

নেদারল্যান্ডস সিরিজ শেষ করে এশিয়া কাপ খেলতে দুবাই যাবে বাবর আজমরা। ২৮ আগস্ট চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে পাকিস্তানের এশিয়া কাপ যাত্রা।

নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য পাকিস্তানের স্কোয়াড 

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আবদুল্লাহ শফিক, ফখর জামান, হারিস রউফ, ইমাম উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ হারিস, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, সালমান আলী আঘা, শাহিন শাহ আফ্রিদি, শাহনেয়াজ দাহানি ও জাহিদ মাহমুদ।

পাকিস্তানের এশিয়া কাপের স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলি, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শাহনেয়াজ দাহানি ও উসমান কাদির।

বার্তাজগৎ২৪/কেএইচ