আর্জেন্টিনার সঙ্গে স্থগিত ম্যাচ খেলবে না ব্রাজিল

বার্তাজগৎ২৪/কেএইচ
দিদারুল ইসলাম: দিদারুল ইসলাম:
প্রকাশিত: ১:০১ পূর্বাহ্ন, ১২ অগাস্ট ২০২২ | আপডেট: ১:০১ পূর্বাহ্ন, ১২ অগাস্ট ২০২২
ফাইল ছবি

ফুটবল ইতিহাসের দুই চির প্রতিদ্বন্দ্বী দল ব্রাজিল-আর্জেন্টিনাবি।শ্বের ফুটবল ভক্তদের অধীর আগ্রহে অপেক্ষা করতে দেখা যায় এ দুটো দেশের নান্দনিক খেলা উপভোগ করার জন্য।

ভক্তদের আগ্রহ থাকলেও বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার বিপক্ষে মুখোমুখি হওয়া একমাত্র ম্যাচটিও স্থগিত হয়ে যায়।এই ম্যাচটি আরো কয়েকবার অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সর্বশেষ আর খেলতে চায়না বলে জানিয়ে দিয়েছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ)।

ফেডারেশনের ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘জাতীয় দলের কোচ তিতে ও সমন্বয়কারী জুনিনহো পলিস্তার অনুরোধে সিবিএফ সভাপতি এডনালডো রডরিগুয়েজ ম্যাচটি বাতিলের আবেদন জানিয়েছে।’

গত বছর সেপ্টেম্বরে ম্যাচটি নির্ধারিত সময় অনুযায়ী মাঠে গড়িয়েছিল। কিন্তু সফরকারী আর্জেন্টাইন চার খেলোয়াড় কোভিড-১৯ আইন ভঙ্গ করার কারণে সাও পাওলোর ম্যাচটি সাত মিনিটের মধ্যে হঠাৎ স্থগিত হয়ে যায়!

ঐ সময় ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তারা মাঠে প্রবেশ করে আর্জেন্টাইন ঐ চার খেলোয়াড়কে মাঠ থেকে বের করে আনে। এই নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছিল ব্রাজিলকে।

পরিত্যক্ত ম্যাচটি বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফার নির্দেশে আগামী সেপ্টেম্বরে পুনরায় আয়োজনের সিদ্ধান্ত হয়েছিল। বিশ্বকাপের টিকেট নিশ্চিত হাওয়ায় যদিও উভয় দলের জন্য ম্যাচটি অপ্রয়োজনীয়।

সিবিএফ তাদের বিবৃতিতে উল্লেখ করেছে ম্যাচটি বাতিলের জন্য ইতোমধ্যেই আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) অনুরোধ মেনে নিয়েছে ফিফা। যেহেতু কাতার বিশ্বকাপের টিকিট পাওয়া হয়ে গেছে সে কারণে এই মুহূর্তে ব্রাজিলের একমাত্র লক্ষ্য বিশ্বকাপের ষষ্ঠ শিরোপা, এমনটাই মন্তব্য করেছেন রডরিগুয়েজ।

ম্যাচটি নিয়ে উভয় দলের আগ্রহ না থাকলেও ভক্ত সমর্থকদের আগ্রহের কমতি ছিল না।তাই আয়োজকরা বিভিন্নভাবে এই ম্যাচটি আয়োজনের চেষ্টা করেছিল।

বিশ্বকাপ বাছাই পর্বের প্রয়োজনীয়তা ফুরিয়ে যাওয়ার কারণে অবশেষে ম্যাচটি খেলতে আগ্রহ দেখায়নি দুই দলের কেউ।

বার্তাজগৎ২৪/কেএইচ