ভুটানকে ৮-০ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

বার্তাজগৎ২৪/কেএইচ
স্পোর্টস ডেস্ক: স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: ৪:২৩ অপরাহ্ন, ১৬ সেপ্টেম্বর ২০২২ | আপডেট: ৫:৪৫ পূর্বাহ্ন, ২৮ সেপ্টেম্বর ২০২২
সংগৃহীত ছবি

সাফ নারী চ্যাম্পিয়নশিপের প্রথম সেমিফাইনালে আজ শুক্রবার মাঠে নামে বাংলাদেশ ও ভুটান। সেমিতে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ ভুটানকে রীতিমতো উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা। ভুটানকে ৮-০ গোলে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনালে উঠেছে লাল-সবুজ জার্সিধারীরা।

ফাইনালে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে কাকে পাবে সেটা জানা জানে আজ সন্ধ্যায়। সন্ধ্যায় দ্বিতীয় সেমিফাইনালে লড়বে ভারত ও নেপাল। জয়ী দল আগামী ১৯ সেপ্টেম্বর ফাইনালে বাংলাদেশের মুখোমুখি হবে।

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে শুক্রবার দুপুর সোয়া ১টায় মুখোমুখি হয় বাংলাদেশ-ভুটান। ম্যাচের শুরু থেকেই গোল উৎসবে মাতে বাংলাদেশের মেয়েরা। ম্যাচের দ্বিতীয় মিনিটে সিরাত জাহান স্বপ্নার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। বক্সের বাইর বল পেয়ে গোলরক্ষককে কাটিয়ে জালে বল জড়ান তিনি।

ম্যাচের ১৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন অধিনায়ক সাবিনা খাতুন। আর তৃতীয় গোলটি আসে ২৯ মিনিটে। বক্সের বাইরে থেকে আসা ক্রসে হেডে গোল করেন কৃষ্ণা রানী সরকার। প্রথমার্ধ শেষ হওয়ার আগে ভুটানের জালে বল জড়িয়ে ব্যবধান ৪-০ করেন ঋতু পর্ণা চাকমা।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ভুটানের জালে আরও ৪ বার বল জড়ায় গোলাম রাব্বানি ছোটনের শিষ্যরা। ৫৪ মিনিটে নিজের দ্বিতীয় গোলের দেখা পান সাবিনা। এর তিন মিনিট পর সাবিনার নেওয়া ফ্রি কিক গোলরক্ষকের হাত থেকে ফসকে যায়। জটলার মধ্যে দাঁড়িয়ে থেকে গোল করেন মাসুরা পারভীন।

শেষ সময়ে তহুরা খাতুন গোল করে ব্যবধান ৭-০ করেন। আর অতিরিক্ত সময়ে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন সাবিনা। এতে ৮-০ গোলে হারিয়ে দ্বিতীয়বারের মতো সাফের ফাইনালে উঠল বাংলাদেশের মেয়েরা। এর আগে ২০১৬ সালে ভারতের শিলিগুড়িতে প্রথমবারের মতো সাফের ফাইনালে খেলেছিল লাল-সবুজ জার্সিধারীরা।

বার্তাজগৎ২৪/কেএইচ